শিক্ষা

শাবির ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ৫১ শতাংশ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের ভর্তি পরীক্ষায় ৫১ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।বুধবার সকাল ৯টায় একাডেমিক কাউন্সিলের সভাকক্ষে অফিসিয়ালি ফল প্রকাশ করেন শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

ফল ওয়েবসাইটে ও এসএমএসের মাধ্যমে জানা যাবে। ভর্তি পরীক্ষার ফল জানতে যেকোনো মোবাইল অপারেটর থেকে SUST RESULT RollNo লিখে ১৬২৪২-এ এসএমএস করতে হবে এবং বিশ্ববিদ্যালয়ের admission.sust.edu ওয়েবসাইট থেকে বিস্তারিত তথ্য জানা যাবে।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সেন্টারের পরিচালক অধ্যাপক রেজা সেলিম জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতি চেষ্টায় এক শিক্ষার্থীকে আটক করা হয়। তিনি দাবি করেছেন, টেলিগ্রাম ব্যবহার করে এখানেও ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে ৪০টির মতো এমসিকিউ দাগিয়েছেন, তার উত্তরপত্র আমরা চেক করেছি, তিনি পাসই করতে পারেননি।

ভর্তি পরীক্ষার ফল প্রকাশকালে শাবি ভিসি বলেন, আমরা সবাই টিম হয়ে কাজ করেছি, যার ফলে খুবই সুন্দরভাবে একটি ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আমরা খুব শিগগির ভর্তি কার্যক্রম শুরু করব। আমি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক বেলাল উদ্দিন জানান, গত ২৬ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের ভর্তি পরীক্ষায় ১৭০৩ আসনের বিপরীতে ৭০৫৬২ জন আবেদন করলেও অংশ নেন ৫৭৬১৯ জন। যার মধ্যে ২৯৪৮০ জন (৫১ শতাংশ) উত্তীর্ণ হন।

ভর্তি আগামী ১২ নভেম্বর থেকে শুরু হবে বলে জানান শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button