সংগঠন নিউজ

মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদন্ডপ্রাপ্তকে শহীদ হিসেবে আখ্যায়িত করে দৈনিক সংগ্রাম মুক্তিযুদ্ধকে অপমান ও রাষ্ট্রবিরোধী কাজ করেছে: গনি মিয়া বাবুল

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদন্ড পাওয়া কাদের মোল্লাকে শহীদ হিসেবে আখ্যায়িত করে দৈনিক সংগ্রাম মুক্তিযুদ্ধ ও শহীদদেরকে অপমান এবং রাষ্ট্রবিরোধী কাজ করেছে। তিনি আরো বলেন, এ ধরণের গর্হিত ও রাষ্ট্রবিরোধী সংবাদ পরিবেশন করায় আমরা বিষ্মিত ও হতবাক হয়েছি। এই পত্রিকাটি মহান মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী ও যুদ্ধাপরাধীদের সহায়তা করেছে। ফলে আন্তর্জাতিক অপরাধ আইনে এই পত্রিকাটিকে প্রতিষ্ঠান হিসেবে বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে। তিনি শহীদ বুদ্ধিজীবীদের তালিকা সরকারি  গেজেট আকারে প্রকাশ করার দাবি জানান। তিনি আরো বলেন, স্বাধীন বাংলাদেশের মানুষ যাতে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে তা নিশ্চিত করতেই ৭১ সালে বুদ্ধিজীবীদের নৃশংসভাবে হত্যা করা হয়। তিনি বুদ্ধিজীবী হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানান।
শহীদ বুদ্ধিজীবী দিবস ২০১৯ উপলক্ষে ১৪ ডিসেম্বর সকালে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে মিরপুরস্থ শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন শেষে উপস্থিত সাংবাদিকদের সাথে প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন। এসময় সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও সদস্যগণ উপস্থিত ছিলেন।
Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button